সহজে অনলাইন থেকে ইনকাম করি ফরেক্স থেকে

আসুন আমরা কিছু বিষয় আলোচনার মাধ্যমে বিস্তারিত বলার চেষ্টা করি। আপনারাও প্রয়োজনে কিছু অ্যাড করুণ যদি কিছু মিস হয়ে থাকে। আপনাকে ট্রেড এ নামতে মিনিমাম ৬-৮ মাস ধৈর্য ধরে ট্রেড শিখতে হবে। হয়তো ২-৩ মাসের মাথায় আপনার মনে হবে, বাহ! আমি ভালই তো পারি। রিয়েল এ নেমে যাই! এর সাজেশন হবে, না! কেন ?
প্রথমেই বলেছি আপনাকে ধৈর্য ধরে ৬-৮ মাস শিখতে হবে। প্রচুর প্র্যাকটিস আর অদ্ধাবসায় করতে হবে। ৬-৮ মাসে যে আপনি পরিপূর্ণ ট্রেডার হয়ে যাবেন তা কিন্তু না। আপনার পরিপূর্ণ ট্রেডার হতে মিনিমাম ২-৪ বছর লাগতে পারে। কিন্তু ৬-৮ মাসের মাথায় আপনি কিছু কিছু প্রফিট ইনকাম করার ক্ষমতা পাবেন। অর্থাৎ আপনার যোগ্যতা হবে।

প্রচুর জুক্তি-বিস্লেসনমূলক চিন্তা-ভাবনা করে ট্রেড করতে হবে। এবং ট্রেড এর অবস্থা আপনি বিভিন্ন এঙ্গেলে বিশ্লেষণ করে তারপর ট্রেড করবেন। আর এইগুলো আপনি প্রথমে অনেক দিন আপনার ডেমো এ/সি তে টেস্ট করে নিবেন । ডেমো ১০০% ফুল ফিল সাকসেস হবার পর ও আরও কিছু দিন ডেমো করুণ। তারপর রিয়েল এ কনভার্ট হতে পারেন ।


অনেক সময় ভালো লাভ এর ট্রেড হাত ছানি দিতে পারে। কিন্তু আপাত দৃষ্টিতে তা, কিন্তু প্রকৃত অর্থে তা না। সেই ক্ষেত্রে আপনাকে লোভ সামলানোর ক্ষমতা থাকতে হবে ।
স্কেল্পিং করলে হয়তো ঠিক আছে। কিন্তু যদি লং টার্মে ট্রেড করতে যান তবে ভেবে চিন্তে যাবেন।
সমসময় যে প্রফিট করবেন তা না । যদি কোন ট্রেড ভুল হয়ে থাকে এবং লস এর শিখার হন তবে সে লস মানসিকভাবে ও ফাইনেন্সিয়াল ভাবে মেনে নেওয়ার ক্ষমতা যেন আপনার থাকে সেই দিকে নজর দিবেন।

অপরকে সহযোগিতার মাধ্যমে আপনার ট্রেড আরও বেশি সফল হবার সম্ভাবনা বেশি। কিভাবে ?
আপনি যখন অপরকে যে বিষয়ে বোজাবেন সে বিষয় এ আপনারও ততটা জ্ঞান অর্জন করতে হবে। আর যাকে বুজাবেন সে আপনাকে প্রশ্ন করতে পারে। এমন প্রশ্ন ও করতে পারে হয়তো যার উত্তর আপনার জানা নেই। আপনাকে প্রশ্নের উত্তর খুজতে হবে, এবং পেলে আপনারও জানা হয়ে গেলো। তার উপর, সকলের দৃষ্টিভঙ্গি এক না। আপনি যে দৃষ্টিভঙ্গি দ্বারা একটি বিষয় দেখছেন অপরজন হয়তো অন্য ভাবে দেখছেন । তো এভাবে পারস্পারিক আলোচনা ও বোজানোর মাধ্যমে অনেক কিছু ই নোতুন ভাবে শিখা যায়। আর অপরকে সাহায্য করে আপনি অনেক দোয়া পাবেন, যা পরবর্তীতে আপনার একধরণের পুজি হয়ে থাকবে।

প্রচুর পরিশ্রম করার ক্ষমতা থাকতে হবে। পরিশ্রম করে শিখলে সে শিখা সহজে মন থেকে যায় না।
আপনি যদি ট্রেড ভালোভাবে না শিখেই রিয়েল ট্রেড এ নেমে যেতে চান, তবে আমার অনুরধ থাকবে টাকাটা এভাবে নষ্ট না করে কোন দরিদ্র মানুষ অথবা দাতব্য প্রতিষ্ঠানে দিয়ে দেন। তাতে অনেকেরই উপরকার হবে। এমনকি আপনার ও। আমার কথায় হয়তো ভুল থাকতে পারে। যদি থাকে ধরিয়ে দিবেন, আমি শুধরিয়ে নেবো ।

আমরা যারা ফরেক্স শিখছি, তারা অনেকেই অন্য কিছু নিয়ে ও বিজি থাকি। যেমন অনেক ধরণের ফ্রিলান্সিং কাজ। দামি এবং গুণসম্পন্ন কাজ হলে ও সমস্যা আছে। যেমন তা হয় তো আপনার ফরেক্স এর শিখার পথে বাঁধা হয়ে দারাতে পারে। মানে সময় নষ্ট বা আরও সময় নিতে পারে। আর কম দামি, যেমন পি টি সি, ডাটা এন্ট্রি। এইরকম আরও আছে। এইগুলো তো আমার মতে ফরেক্স শিখা অবস্থায় একদম নিষিদ্ধ। আমার বাস্তব অভিজ্ঞতা বলি। আমি হাইপ এ ৫০০ $ ধরা খেয়ে নিঃস্ব হয়ে যাই । এর (২০ দিনের মতো হবে) আবার হাইপ এর ভুত মাথা-চারা দিয়ে উঠে আবার ইনভেস্টমেন্ট করি। 

কিন্তু এর দুইদিন পর লক্ষ্য করলাম আমার ফরেক্স শিখায় ব্যাঘাত ঘটছে। এবং ভালো ভাবেই। অনেকেই বলতে পারেন হাইপ তো শুধু ইনভেস্ত করে রাখলেই হয়। আর তো কোন কাজ নেই। কিন্তু বাঘের মুখে মাংস রেখে কি সেই মাংসের চিন্তায় শান্তিতে থাকা যায় ? এইরকম পি টি সি গুলো দিয়ে যে রকম ইনকাম হয় তার চেয়ে সময় আরও বেশি অপচয় হয় । মাসে ১-২-৩ $ ইনকাম দিয়ে আপনার পেট ভরবে না মন ভরবে ? কিছু ই না । আর চেয়ে দেখা যায় কি হচ্ছে ? আপনি আপনার সময় টা অপচয় করছেন। আপনি যদি ফরেক্স শিকতে শিকতে বিরক্ত বোধ করেন তবে গান শুনেন, ছবি দেখেন, অথবা HTML,PHP এইগুলো শিখেন । এই গুলো শিক্ষা আপনার অনলাইন ক্যারিয়ার টা কে আরও দীর্ঘ ও মজবুত এবং ইনকাম মুখর করবে। আর জানেন ই তো , ফরেক্স যে ভালো ভাবে পারে তার কাছে আর যাই হোক, টাকা কোন সমস্যা না। সুতরাং আপনি কেন আপনার গুরুত্বপূর্ণ সময়টা স্কেম সাইট এর পিছনে কাটাবেন ? পরে একসময় আপনার মন ই অনলাইন থেকে উঠে যেতে পারে !

আমিও একসময় পি টি সি, ডাটা এন্ট্রি, মাইক্রোওয়ার্কার্স, মিনিটওয়ার্কার্স, মিনিজবস, এই গুলতে কাজ করতাম। কি পেয়েছি ? যা পেয়েছি তার চেয়ে সময়টা বেশি অপচয় হয়েছে বলে আমার মনে হয়। আপনার যদি অনলাইন এ কোন কাজ থাকে যার ইনকাম এর উপর আপনি নিরভরশিল, তা আপনি করতে পারেন। কিন্তু অযথা অন্য সামান্য ইনকামের পিছনে ছোটা টা আমি মুর্খামি বলে ই মনে করি। আপনি যদি ভালো কাজ পারেন তবে ওই কাজ গুলো ফরেক্স শিখার পাশাপাশি করতে পারেন । একটা কথা বলি, কাজ জানেন না অথচ অনলাইন এ ইনকাম করবেন, তা ছেঁড়া কাঁথায় শুয়ে আকাশ কসুম কল্পনার শামিল। ফরেক্স পাশাপাশি যদি অন্যকিছু করতে চান তবে তার ইনকাম যেন শক্ত ও অধিক দীর্ঘ হয় সেই দিকে লক্ষ্য রাখবেন।

আমি আমার মত কথা বললাম। এখন কানে নেওয়া না নেওয়া আপনার ব্যাপার ।

আমাদের ফোরামে ঘুরে আসুন এখান থেকে

শেয়ার করুন

লেখকঃ

Muhammad Subel is a young and challanging web, graphics and logo designer. Big publisher at Adsense also.

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ০৬, ২০১৮ ৪:২২:০০ AM

Hello!
My name is hema and I'm the partner representative at www.instaforex.com
I'd like to take this opportunity and invite you to join us.
We offer an Extremely high commissions and the best service online
I'll be more than happy to start working with you and introduce to you few of our offers.

If you are interested to get involved in high commission based program, please contact me .

Reply
avatar